বড্ড গরম পাশ ফিরে শুই, পাইনা বাতাস নাকে
বাড়ছে জ্বলন, বিচলিত মন, আমায় কি কেউ ডাকে ?
তাপমাত্রা বাড়ছে দেখ, শুয়ে থাকাই দায়
চিতার আগুন মুচকি হেসে আমায় ছুঁতে চায়

উল্লাসে মন ছুটি ছুটি হাল্লা রাজা যেন
পৌঁছে গেলাম স্বর্গদ্বারে ক্লেশ হয়নি কোন
লম্বা সে লাইন নারী পুরুষ জন্মদিনের বেশে
খোলামেলা অবাধ হাসি ভগবানের দেশে

যখন আমায় ডাক দিয়ে যায় শেষ বিচারের তরে
সুন্দরী এক হাত ধরে মোর পৌঁছে দিল দ্বারে
আছেন বসে মোর ভগবান, ন্যায় বিচারের দেবী
অসামান্যা রূপসী এক, পটে আঁকা ছবি

দশ আঙ্গুলের ছাপ আর রেটিনা স্ক্যান করে
হিস্ট্রি আমার প্রকট হল মনিটরের পরে
চোখ বুলিয়ে এক নজরেই দেবী দিলেন রায়
নরক বাসের সাজা দিলাম হাজার বছর প্রায়

আত্মপক্ষ সমর্থনে বলতে কিছু চাও ?
চাই বইকি, লাস্ট চান্স’তো, বলতে যদি দাও
দেখুন ম্যাডাম যা করেছি, জানানো প্রয়োজন
করেছে সব আমার দেহ, সঙ্গে ছিল মন

পঞ্চ ভূতে দেহ বিলীন চিতায় নির্বিবাদ
ক্ষিতী, অপ্, ত্যেজ, মরুৎ ও ব্যোম, সঙ্গে কিছু খাদ
মনটি ছিল নেহাত একাই, ভাগ্যে আপনি ছিলেন সাথে
সাত ভাগের এই কর্মফল, এক ভাগেরই পাতে ?

বলি তোমায় মনের কথা, ন্যায় বিচারের দেবী
তৈরি আমি খাটতে সাজা, একটি আছে দাবি
প্রিয়ে তুমি, যা বলবে, হাজার বছর নাও
একটি বছর আমার সাথে সঙ্গ যদি দাও -

এমন সময় উঠল বেজে দেবীর সেলফোন
অবাক কাণ্ড ঠিক যেন এ আমারই রিংটোন
একটু বস, বলে তিনি আড়াল হলেন যেই
সব কেমনই ঝাপ্সা ধোঁয়া, হারিয়ে গেল খেই

গিন্নি আমার ফোন করেছেন সাত সকালে ভাই
বুড়ো বয়েসেও দেখছি তোমায় একা ছাড়তে নাই
যেইনা গেছি ভাইয়ের বাড়ি, নেইকো আমি কাছে
ঘুমোয় পড়ে নাক ডাকিয়ে, জল দিয়েছ গাছে ?